,

নবীগঞ্জে সালমান হত্যা মামলায় তরুণ ফুটবলার আল মামুনকে ফাঁসানোর চেষ্টা

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জে সালমান হত্যা মামলায় তরুণ ফুটবলার আল মামুনকে ফাঁসানোর চেষ্টা করছে প্রতিপক্ষের লোকজন। পুলিশি হয়রানী ও সন্ত্রাসীদের অত্যাচারে আত্নগোপন করেছে আল মামুন। তাকে না পেয়ে তার পরিবারের লোকদের উপর অত্যাচার-নির্যাতন চালাচ্ছে প্রতিপক্ষের লোকজন।
জানা যায়, ১৯ সেপ্টেম্বর বিকাল ৩টায় ‘দীঘলবাক এফসি’ বনাম ‘কসবা এফসি’র সেমিফাইনাল খেলা চলাকালীন দীঘলবাক এফসি’ দলের গোলরক্ষক আল মামুনের একটি শট প্রতিপক্ষের খেলোয়াড় রোমান আহমদের নাকে-মুখে আঘাত করে। তাৎক্ষণিক রেফারি খেলা বন্ধ করে দিলেও সাথে সাথে মাঠে উত্তেজনা শুরু হয় এবং প্রতিপক্ষের কিছু উচশৃংখল লোকজন ‘দীঘলবাক এফসি’র প্লেয়ারদের উপর আক্রমন চালায়। এতে আল মামুনসহ বেশ কয়েকজন আহত হন। বিষয়টি তাৎক্ষনিক সমাধান করে রোমান আহমদকে মূমূর্ষ অবস্থায় হাসপাতালে পাঠালে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনার সৃষ্টি হয়। মৃত রোমান আহমদের পরিবার দোষারোপ করে আল মামুন ইচ্ছাকৃত তাকে হত্যা করেছে। এ নিয়ে মামলা করতে গেলেও এটি একটি দূর্ঘটনা হওয়ায় পুলিশ মামলা নেয়নি। রোমান আহমদের পরিবার প্রতিশোধ নেওয়ার জন্য মরিয়া হয়ে উঠে। ২৩ সেপ্টেম্বর বিকাল ৪টার দিকে আল মামুন বাজারের উদ্দেশ্যে রওয়ানা হলে রোমান আহমদের স্বজনরা আল মামুনের উপর অস্ত্র নিয়ে হামলা চালিয়ে তাকে গুরুতর জখম করে। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠালে প্রায় ৭ দিন পর সে সুস্থ হয়। ৩০ সেপ্টেম্বর সন্ধ্যার দিকে আল মামুন তার বন্ধুদের সাথে বাজারের উদ্দেশ্যে রওয়ানা হলে আবার রোমান আহমদের স্বজনরা তার উপর হামলা চালায়। এসময় রোমান আহমদের ভাই সালেহ আহমদ আল মামুনকে চুরি দিয়ে আঘাত করতে গেলে ভূলবশত তার চাচাতো ভাই সালমানের উপর লেগে যায়। সালমানকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। পরে ওইদিন সন্ধ্যায় সালমান আহমদের পরিবারের লোকজন আল মামুনের বাড়িতে ঘেরাও করলে আল মামুন পালিয়ে যায়। আল মামুন ও তার বন্ধুদের গ্রেফতার করতে পুলিশ অভিযান চালায়। গ্রেফতার এড়াতে ও সন্ত্রাসীদের হাত থেকে বাচতে আল মামুন আত্নগোপন করলে তারা আরো বেপরোয়া হয়ে উঠে। তাকে না পেয়ে প্রায়ই তার পরিবারের লোকদের টর্চার করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আল মামুন আত্নগোপনে রয়েছে।
এ বিষয়ে নবীগঞ্জ থানার ওসি ডালিম আহমদ বলেন, আল মামুন রোমান আহমদ ও সালমানকে হত্যা করে বর্তমানে আত্নগোপনে রয়েছে। তাকে গ্রেফতারে অভিযান চলছে।


     এই বিভাগের আরো খবর